বন্যার্তদের নিয়ে বিএনপি অপরাজনীতি: ওবায়দুল কাদের

জনতার খবর / ৩২ বার দেখা হয়েছে
প্রকাশকাল : রবিবার, ১৯ জুন, ২০২২
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবিঃ সংগৃহীত।

জনতার খবর ডেস্কঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বন্যার্তদের নিয়ে বিএনপি অপরাজনীতি শুরু করেছে। অথচ দুর্যোগপূর্ণ সময়ে দেশের সবার উচিত দুর্যোগকবলিত মানুষের পাশে থাকা। আজ ১৯ জুন রোববার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ বিএনপি নেতাদের মানুষের দুর্ভোগ নিয়ে অপরাজনীতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জনান ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, দেশের মানুষ যখন প্রাকৃতিক দুর্যোগ বন্যার কারণে বেঁচে থাকার সংগ্রামে লিপ্ত তখন মির্জা ফখরুল ইসলামের হীন রাজনৈতিক আচরণ অত্যন্ত দুঃখজনক। বিএনপির আচরণ খুব অমানবিক। অতীতে কোনো দুর্যোগ মোকাবিলায় বিএনপির পক্ষ থেকে কোনো ধরনের প্রচেষ্টা ও উদ্যোগ জনগণ দেখেনি।

সেতুমন্ত্রী বলেন, বৃহত্তর সিলেট অঞ্চলের বন্যার কারণে মানুষের জানমাল রক্ষা করতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি নির্দেশে দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবি, কোস্টগার্ডসহ স্থানীয় প্রশাসন মানুষের কষ্ট লাঘবে সর্বাত্মক কার্যক্রম পরিচালনা করছে। মানুষকে নিরাপদ আশ্রয়ে নিতে সিলেট ও সুনামগঞ্জে বন্যার্তদের জন্য ৬০০ আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। সেখানে হাজার হাজার মানুষ আশ্রয় নিয়েছে।

ওবায়দুল কাদের বলেন, যেকোনো প্রয়োজনে বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় বাংলাদেশ সেনাবাহিনী টোল ফ্রি নম্বর চালু করেছে। বন্যার্তদের স্বাস্থ্য সেবায় ইমার্জেন্সি কন্ট্রোল রুম চালু করেছে স্বাস্থ্য অধিদফতর। একইসঙ্গে পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণে মনিটরিং টিম ও মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সরকারের উদ্ধার ও ত্রাণ তৎপরতার পাশাপাশি আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্ধার এবং ত্রাণ কার্যক্রম অব্যাহত রয়েছে। পানিবন্দি মানুষের মাঝে শুকনো খাবার, পানি, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, প্রয়োজনীয় ওষুধ ও স্যালাইনের পাশাপাশি রান্না করা খাবারও বিতরণ করছে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতারা। কোনো রাস্তার কারণে পানি নামতে বাধা পেলে প্রধানমন্ত্রী সেই রাস্তা কেটে ফেলার নির্দেশ দিয়েছেন।

Print Friendly, PDF & Email


এই বিভাগের আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৭১,৬০২
সুস্থ
১,৯০৭,২১৯
মৃত্যু
২৯,১৪৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৪১
সুস্থ
১৫২
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট