বিএনপিকে নির্বাচনমুখী হওয়ার জন্য আহবান জানিয়েছেন তথ্যমন্ত্রীর

জনতার খবর / ৩৭ বার দেখা হয়েছে
প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
ছবিঃ সংগৃহীত।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আসলে বিএনপিকে নির্বাচন ভীতি পেয়ে বসেছে। এজন্য কোন নির্বাচনেই অংশগ্রহণ করতে চায় না। সংসদ নির্বাচনেও অংশগ্রহণ করতে চায় না। এমনকি ইউনিয়ন পরিষদ নির্বাচনেও অংশগ্রহণ করতে চায়না। সিটি কর্পোরেশনসহ বিভিন্ন নির্বাচনে তারা অংশগ্রহণ করতে চায় না। কারণ তারা জানে তাদের ভরাডুবি হবে। নির্বাচন ভীতি পেয়ে বসেছে এজন্য তারা নির্বাচনে অংশগ্রহণ করে না। আশা করি নির্বাচন ভীতি কাটিয়ে ওঠবে। দলকে নির্বাচনমুখী করবে বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বুধবার (২৫ মে) দুপুরে কুমিল্লা টাউনহল মাঠে তিন দিনব্যাপী জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, কবি কাজী নজরুল ইসলাম একই সাথে সাম্যের পক্ষে, অধিকারের পক্ষে, সম্প্রীতির পক্ষে, মুক্তির পক্ষে, বিদ্রোহের পক্ষে, প্রেমের কবি ছিলেন। তিনি কবিতা লিখে জেলে গেছেন, তার পাঁচটি কাব্যগ্রন্থ বাজেয়াপ্ত করা হয়েছে। তিনি মুক্তির জন্য রাজপথে নেমে সংগ্রাম করেছেন। এই কারণে অন্য কবিদের সাথে নজরুলের অনেক প্রার্থক্য রয়েছে। তিনি নির্যাতিত, নীপিড়ীত, অধিকার বঞ্চিত, অবহেলিতদের পক্ষে কথা বলেছেন। তাই নজরুল অন্য কবিদের থেকে ব্যতিক্রম ।

সকাল সাড়ে ১১টায় নজরুল স্মৃতিবিজড়িত কুমিল্লা নগরের টাউনহল মাঠে বেলুন উড়িয়ে বর্ণাঢ্য আয়োজনে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ।  পরে নজরুল জন্মবার্ষিকী এবছরের প্রতিপাদ্য  ‘বিদ্রোহী’র শতবর্ষ’ অনুষ্ঠানের আলোচনাসভায় বক্তব্য রাখেন সংস্কৃতি মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বেগম সিমিন হোসেন রিমি এমপি, কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ¦ আ ক ম বাহাউদ্দিন বাহার।

স্বাগত বক্তব্য রাখবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মো. আবুল মনসুর, স্মারক বক্তব্য রাখবেন নজরুল গবেষক শান্তিরঞ্জন ভৌমিক, কবিপৌত্রী খিলখিল কাজী। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে উদযাপিত হয় কুমিল্লায় নজরুল জন্ম জয়ন্তী। ২৫ থেকে ২৭ মে তিন দিনব্যাপী অনুষ্ঠানে কুমিল্লার নজরুল প্রেমী ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

১৯২১ থেকে ১৯২৪ পর্যন্ত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম কুমিল্লায় এসেছিলেন ৫ বার। তিনি যে ১১ মাস কুমিল্লায় অবস্থান করেছেন সেই সময়ের মধ্যে ছিলো কবির জীবনের সবেচেয়ে মূল্যবান অধ্যায়। বিদ্রোহ, কবিতা, কারাবরণ, প্রেম- বিয়ে এবং বিরহ কিছুই বাদ যায়নি এই সংক্ষিপ্ত সময়ে। কুমিল্লা শহর ও মুরাদ নগর উপজেলার দৌলতপুরে রয়েছে কবির অসংখ্য স্মৃতি। তাই কুমিল্লাকে কবির জীবনের অনন্য অধ্যায় হিসেবে মূল্যায়ণ করেন নজরুল প্রেমীরা।

Print Friendly, PDF & Email


এই বিভাগের আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৭১,৬০২
সুস্থ
১,৯০৭,২১৯
মৃত্যু
২৯,১৪৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৪১
সুস্থ
১৫২
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট