বরিশালে স্কুলের কার্যক্রম বন্ধ করে দেয়ার হুমকি

জনতার খবর / ৪৭ বার দেখা হয়েছে
প্রকাশকাল : বুধবার, ২২ জুন, ২০২২
ছবিঃ সংগৃহীত

বাবুগঞ্জ  প্রতিনিধিঃ

জেলার বাবুগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বাহেরচর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে সদ্যগঠিত ম্যানেজিং কমিটি নিয়ে ক্ষুব্ধ শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসী। অনতিবিলম্বে মনগড়া এ কমিটি বাতিল করা না হলে বিক্ষুব্ধরা তাদের সন্তানদের অন্য স্কুলে সরিয়ে নেয়াসহ স্কুলের কার্যক্রম বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছেন। এমনকি বিক্ষুব্ধরা ইতোমধ্যে প্রধানশিক্ষককে অবরুদ্ধ করে বিক্ষোভ করেছেন।
তাদের অভিযোগ, অভিভাবকদের সিদ্ধান্ত উপেক্ষা করে প্রস্তাবিত তালিকার বাহির থেকে সম্পূর্ণ মনগড়াভাবে কমিটি দিয়েছে শিক্ষা বোর্ড। এমনকি সুজন আহমেদ নামের যে যুবককে কমিটির সভাপতি করা হয়েছে তিনি প্রস্তাবিত তালিকায় নেই। এছাড়া সে (সুজন) বিদ্যালয়ের অভিভাবক বা কোনভাবেই সংশ্লিষ্ট নন।

বিক্ষুব্ধ অভিভাবকরা কমিটির সভাপতি সুজন আহমেদের নাম বাতিলের দাবি জানিয়ে দ্বিতীয়দিনের ন্যায় বুধবার সকালে বিদ্যালয়ের প্রধানশিক্ষককে অবরুদ্ধ করে বিক্ষোভ করেন। এমনকি সুজনের বিরুদ্ধে অনাস্থা দিয়ে অভিভাবকরা গণস্বাক্ষর করেছেন। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান মশিউর রহমানের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
তথ্যের সত্যতা নিশ্চিত করে বাহেরচর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক ইউসুফ আলী বলেন, অভিভাবক সদস্য ও শিক্ষকদের নিয়ে অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী দেহেরগতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান, বজলুর রহমান ও মোঃ শাহ আলমের তালিকা করে যেকোন একজনকে সভাপতি করার জন্য গত ১৮ জুন অনলাইনে প্রস্তাবনা পাঠানো হয়েছে। এরপরেদিনই সুজন আহমেদকে সভাপতি করে শিক্ষাবোর্ড থেকে একটি চিঠি আসে।

প্রধানশিক্ষক আরও বলেন, চিঠি পেয়ে আমি নিজেই হতবাক হয়েছি। অভিভাবক এবং শিক্ষকদের সিদ্ধান্ত এবং প্রস্তাবনার বাহিরে যে কাউকে ম্যানেজিং কমিটির সভাপতি করা যায় সেটা এই প্রথম দেখলাম।
প্রধানশিক্ষক বলেন, বোর্ড চেয়ারম্যান আমার ঊর্ধ্বতন কর্মকর্তা। তাই তিনি কিভাবে এই কমিটি দিয়েছেন সেটা আমি জানার সাহস করিনি। তবে শিক্ষার্থীদের অভিভাবকরা গণস্বাক্ষর করে সুজন আহমেদকে সভাপতি পদ থেকে বাতিলের দাবি করেছেন। বিষয়টি নিয়ে আমি বৃহস্পতিবার (২৩ জুন) শিক্ষাবোর্ডের চেয়ারম্যান স্যারের সাথে দেখা করে কথা বলবো।

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউনুসের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না করায় কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে বোর্ডের একটি দায়িত্বশীল সূত্রে জানা গেছে, স্থানীয় সংসদ সদস্যর ডিও লেটারের ওপর কমিটি দেয়ার বিধান রয়েছে। সেই বিধান মেনেই সুজনকে সভাপতি করা হয়েছে।

 

 

Print Friendly, PDF & Email


এই বিভাগের আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৭১,৬০২
সুস্থ
১,৯০৭,২১৯
মৃত্যু
২৯,১৪৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৪১
সুস্থ
১৫২
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট