নিরাপত্তা এখন আরও জোরদার করায় সম্প্রতি নতুন ফিচার চালু করেছে ইমো

জনতার খবর / ৮৪ বার দেখা হয়েছে
প্রকাশকাল : বুধবার, ২৫ মে, ২০২২
ছবিঃ ইমো।

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ অ্যাকাউন্টের নিরাপত্তা জোরদার করার প্রচেষ্টার ধারাবাহিকতায় ইমো সম্প্রতি নতুন হোমপেজ প্রম্পট ফিচার চালু করেছে, যা ব্যবহারকারীদের সহজেই তাদের লগ ইন করা ডিভাইসগুলো পর্যবেক্ষণ করতে এবং হ্যাকিং সমস্যা সহ সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকিগুলো শনাক্ত করতে সহায়তা করবে। এ ফিচারের ফলে মাল্টি-ডিভাইস লগইনের সময় ব্যবহারকারীর লগইন সংক্রান্ত তথ্য হোমপেজে চলে আসবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইমো জানিয়েছে, এ ফিচারটি অ্যান্ড্রয়েড ভার্সনে পাওয়া যাচ্ছে এবং বাংলাদেশে এটি প্রথমবারের মতো চালু করা হয়েছে। বাংলা, ইংরেজি এবং অন্যান্য ব্যবহারকারীদের সুবিধার জন্য বিভিন্ন ভাষায় এ ফিচারটি পাওয়া যাচ্ছে।

অনেক সময় ব্যবহারকারীরা প্রায়ই একাধিক ডিভাইস ব্যবহার করেন; এ ক্ষেত্রে, হ্যাকিংয়ের মতো অপ্রীতিকর ঘটনা এড়াতে তাদের এ ডিভাইসগুলোকে সঠিকভাবে পরিচালনা করা উচিত। হোমপেজ প্রম্পট ফিচারের ফলে ব্যবহারকারীরা ডিভাইস ম্যানেজমেন্টের ক্ষেত্রে আরও বেশি সুরক্ষা পাবেন; ফলে, একই অ্যাকাউন্ট আরও বেশি সুরক্ষার সাথে একাধিক ডিভাইসে ব্যবহার করা যাবে।

নতুন এই ফিচারে যদি কোনো অপরিচিত ডিভাইসে লগ ইন করার বিষয়টি দেখা যায়, তাহলে ব্যবহারকারীরা তাৎক্ষণিকভাবে নির্দিষ্ট ডিভাইসটি মুছে ফেলতে পারেন এবং তথ্য বেহাত হওয়া থেকে নিজেকে রক্ষা করতে পারবেন। যদি একবার আপনি একটি নির্দিষ্ট ডিভাইস মুছে ফেলেন, তবে সেই ডিভাইসে পুনরায় লগ ইন করতে হলে পুনরায় অথেন্টিকেশনের প্রয়োজন হবে।

সূত্রঃ এন টিভি।

Print Friendly, PDF & Email


এই বিভাগের আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৭১,৬০২
সুস্থ
১,৯০৭,২১৯
মৃত্যু
২৯,১৪৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৪১
সুস্থ
১৫২
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট