ঝালকাঠিতে কোভিড-১৯ সুরক্ষা ভ্যাকসিন প্রদানে জেলা ১৫তম স্থান অর্জন

জনতার খবর / ৭৮ বার দেখা হয়েছে
প্রকাশকাল : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২

ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠিতে কোভিড-১৯ কার্যক্রমে সুরক্ষা টিকা প্রদানের ক্ষেত্রে ঝালকাঠি জেলা বাংলাদেশের মধ্যে ১৫তম স্থানে অবস্থান করছে। জেলায় বিবিএস তথ্য মতে, ৮লক্ষ ৭ হাজার ১২৮জন জন সংখ্যার মধ্যে ৭০ভাগ লক্ষমাত্রা অর্জনে জেলায় ৫ লক্ষ ৬৪ হাজার ৯৮৯ জনকে সুরক্ষা টিকা প্রদানের ক্ষেত্রে ৫ লক্ষ ১২ হাজার ৩৯২ জনকে প্রথম ডোজের টিকা প্রদান করা হয়েছে। অর্জনের হার ৬৩%। দ্বিতিয় ডোজ টিকা প্রদান করা হয়েছে ৪ লক্ষ ৬৯ হাজার ৩৭৪জনকে ।

দ্বিতীয় ডোজের হার ৫৮%। ঝালকাঠি জেলার ৪টি উপজেলার মধ্যে নলছিটি উপজেলার লক্ষ মাত্রার ৭০% অর্জন করেছে এবং পিছিয়ে রয়েছে কাঠালিয়া উপজেলা ৫৯%। অন্য উপজেলাগুলোর মধ্যে ঝালকাঠি সদর উপজেলা ৬১% এবং রাজাপুর উপজেলা ৬২% অজর্ন করেছে।
ঝালকাঠি সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে বৃহস্পতিবার বেলা ১২টায় কোভিড-১৯ টিকা কার্যক্রমের এ্যাডভোকেসি সভায় এই তথ্য উপস্থাপিত হয়েছে। ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। সিভিল সার্জন ডাঃ শিহাব উদ্দিন এর সভাপতিত্বে এ্যাডভোকেসি সভায় সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ জহিরুল ইসলাম ও পুলিশ সুপারের প্রতিনিধি ডি.আই-১ আমজাদ হোসেন অতিথি ছিলেন।

অন্যদের মধ্যে উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তারা বক্তব্য রাখেন। সভায় দ্বিতীয় ডোজ গ্রহণকারীদের খুজেঁ টিকা প্রদানের বিষয়টি নিশ্চিত করার জন্য বলা হয়েছে। যে সকল ব্যক্তিরা সুরক্ষা টিকা গ্রহণ করে নাই তাদেরও আর একবার সার্চি করে টিকা প্রদান নিশ্চিত করতে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email


এই বিভাগের আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৭১,৬০২
সুস্থ
১,৯০৭,২১৯
মৃত্যু
২৯,১৪৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৪১
সুস্থ
১৫২
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট