‘মুজিব’ সিনেমার ট্রেলার নিয়ে এবার কথা বললেন রিয়াজ

জনতার খবর / ৫৫ বার দেখা হয়েছে
প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
ছবিঃ সংগৃহীত।

বিনোদন ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত ‌‌‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ট্রেলার ৭৫তম কান চলচ্চিত্র উৎসবে প্রকাশিত হয়েছে। গত বৃহস্পতিবার (১৯ মে) কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের তৃতীয় দিন ছবিটির ট্রেলার প্রকাশ পায়। ফ্রান্সের স্থানীয় সময় রাত ১০টায় প্রকাশিত ১ মিনিট ৩০ সেকেন্ডের ট্রেলারে উঠে এসেছে বঙ্গবন্ধুর জীবনের এক ঝলক।

এরপরই দেশের অনেক দর্শক হতাশা প্রকাশ করেছেন। শুধু তাই নয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পর্দায় দুর্বল উপস্থাপনায় দেখে বিভিন্ন মহলে চলছে তুমুল সমালোচনা। বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন চলচ্চিত্রটিতে তাজউদ্দিন আহমেদ এর চরিত্রে অভিনয় করা চিত্র নায়ক রিয়াজ।

চিত্রনায়ক রিয়াজ বলেন, ‘আমাকে নির্মাতা যেভাবে অভিনয় করতে বলেছেন, আমি ঠিক সেইভাবেই অভিনয় করেছি। কারণ আমি অভিনেতা। আমার চরিত্রটুকু যেভাবে ফুটিয়ে তোলা দরকার সেই ভাবেই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি মাত্র। এখন ট্রেলার দেখেই যদি এমন হয় তাহলে তো হলো না, সিনেমা মুক্তির পর আসলে বোঝা যাবে সেটা কী হয়েছে বা কেমন হয়েছে। এরপর দর্শকরাই ভালো-মন্দ বলবে।

তিনি আরও বলেন, ‘সমালোচনাকে আমি ইতিবাচক হিসেবেই দেখছি কারণ হলো বঙ্গবন্ধুর প্রতি সবার অনড় অবস্থান। আমাদের এই প্রজন্ম বঙ্গবন্ধুর বিষয়ে তীব্রভাবে অনুপ্রাণিত ও তার জায়গাটাকে ধারণ করে বলেই সমালোচনাটা হয়েছে। তারা আসলে বঙ্গবন্ধুর কোন ধরণের ত্রুটি মানতে নারাজ। বিষয় গুলো এভাবেই ভাবলে হয়। মুক্তি পাক সিনেমাটি তারপর না হয় আরও আলোচনা হোক।’

দীর্ঘ এক যুগ পর ‘মুজিব: একটি জাতির রূপকার’-এর মাধ্যমে ফিচার ফিল্ম নিয়ে ফিরলেন খ্যাতনামা পরিচালক শ্যাম বেনেগাল। তবে ইতিহাসের বিখ্যাত ব্যক্তিদের জীবনী নিয়ে সিনেমা বানানোর অভিজ্ঞতা নির্মাতার এবারই প্রথম নয়। এর আগেই তিনি মহাত্মা গান্ধী, নেতাজি সুভাষ চন্দ্র বসু ও সত্যজিৎ রায়কে নিয়ে সিনেমা নির্মাণ করেছেন।

বাংলাদেশ ও ভারতের যৌথ উদ্যোগে নির্মিত আলোচিত এই সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন আরিফিন শুভ, শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। এ ছাড়া বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, রিয়াজ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগর প্রমুখ। আগামী সেপ্টেম্বর মাসে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email


এই বিভাগের আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৭১,৬০২
সুস্থ
১,৯০৭,২১৯
মৃত্যু
২৯,১৪৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৪১
সুস্থ
১৫২
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট