‘বিজেপির পাপে, কষ্ট জনগণের’ মমতা

জনতার খবর / ২৭ বার দেখা হয়েছে
প্রকাশকাল : শনিবার, ১১ জুন, ২০২২
ছবিঃ সংগৃহীত।

আন্তর্জাতিক ডেস্কঃ মহানবী হজরত মুহাম্মদ(স.)-কে নিয়ে বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মা অবমাননাকর মন্তব্য করায় গত ০৯ জুন বৃহস্পতিবার থেকেই হাওড়ার বিভিন্ন জায়গায় বিক্ষোভ হয়। আজ ১১ জুন শনিবার উলুবেড়িয়া সাবডিভিশনে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এই অবস্থায় বাংলায় একটি টুইট বার্তার মাধ্যমে মানুষকে শান্ত হওয়ার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সেখানে তিনি ঘটনার নেপথ্যে ‘ষড়যন্ত্রে’র কথা উল্লেখ করে লেখেন, ‘আগেও বলেছি, দুদিন ধরে হাওড়ার জনজীবন স্তব্ধ করে হিংসাত্মক ঘটনা ঘটানো হচ্ছে। এর পেছনে কিছু রাজনৈতিক দল আছে এবং তারা দাঙ্গা বাধাতে চায়- কিন্তু এসব বরদাস্ত করা হবে না এবং এ সবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। পাপ করল বিজেপি, কষ্ট করবে জনগণ?’

উল্লেখ্য, হাওড়ার অগ্নিগর্ভ পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতোমধ্যেই পুলিশ কড়া পদক্ষেপ নিতে শুরু করেছে। শান্তি বজায় রাখতে বিভিন্ন মহল থেকে আবেদন জানানো হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করতে বাধ্য হয়েছে।

এদিকে হিংসাত্মক বিক্ষোভ, ভাঙচুর, অগ্নিসংযোগ এবং সরকারি সম্পত্তির ক্ষতি এবং পুলিশের ওপর হামলার অভিযোগে ৭০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। হাওড়াসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গা থেকে এদের গ্রেপ্তার করা হয়।

সূত্র: হিন্দুস্তান টাইমস্

Print Friendly, PDF & Email


এই বিভাগের আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,৯৭১,৬০২
সুস্থ
১,৯০৭,২১৯
মৃত্যু
২৯,১৪৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,২৪১
সুস্থ
১৫২
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট